ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায় : শাবনূর

তিনি তারকাদেরও তারকা। সময়ের চেয়ে অনেক এগিয়ে থাকা এবং স্টাইলিশ আইকন সালমান শাহ মাত্র ২৫ বছর বয়সেই অকাল প্রয়াত হন। মাত্র চার বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি সিনেমায়। এরমধ্যে ১৩টিতে জুটি বেঁধেছিলেন শাবনূরের সঙ্গে।


আজ তার ২৭ তম মৃতুবার্ষিকী। প্রয়াণের দিনে ক্ষণজন্মা এই নায়ককে স্মরণ করলেন শাবনূর। অস্ট্রেলিয়া থেকে এক ফেসবুক পোস্টে সালমানের এই নায়িকা লিখেছেন, ‘কোথায় হারিয়ে গেলে সালমান। তোমার স্মৃতিগুলো আজও আমায় কাঁদায়। অমর নায়ক সালমান শাহর মৃত্যুবার্ষিকী আজ। দীর্ঘ ২৭ বছর পর এখনো তাকে ভুলতে পারেনি চলচ্চিত্রাঙ্গনের মানুষ ও তার সমর্থকেরা। যেখানে আছো, ভালো থেকো স্বপ্নের নায়ক। তোমার মাগফিরাত কামনা করছি।’


জীবনের প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’-এ মৌসুমীর সঙ্গে জুটি হয়ে পর্দায় আবির্ভাব হলেও দ্বিতীয় সিনেমা ‘তুমি আমার’-এ নায়িকা হিসেবে শাবনূরকে পান সালমান। এরপর তারা দুজন জুটি হয়ে ১৩টি সিনেমায় অভিনয় করেন। এর মধ্যে রয়েছে—‘রঙিন সুজন সখি’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’ ও ‘আনন্দ অশ্রু’।

ads

Our Facebook Page